ডেভিড নেরেস ক্যাম্পোস- হতে পারেন ব্রাজিলের ভবিষ্যৎ লিজেন্ড

ডেভিড নেরেস একজন ব্রাজিলিয়ান ফুটবলার যিনি নেদারল্যান্ডের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব আয়াক্স এর হয়ে রাইট উইং ফরোয়ার্ড হিসেবে খেলেন। এখন তার বয়স মাত্র ২২, গত মৌসুমে আয়াক্স এর হয়ে তিনি ৩২ ম্যাচে ১৪ গোল করেছেন। চীনের ক্লাব গুয়াঞ্জু এভারগ্রান্দে তাকে ৩৬.৯ মিলিয়ন ডলারে কিনতে চেয়েছিলো কিন্তু আয়াক্স তাকে ছাড়েনি। উয়েফা চ্যাম্পিয়ন লিগ যাদের দেখার অভ্যাস আছে তারা জানেন এবার আয়াক্স জুভেন্টাসকে হারিয়ে সেমিফাইনালে পৌছেছে। আর, কোয়ার্টার ফাইনালে উঠেছিলো রিয়াল মাদ্রিদকে হারিয়ে। দুই ম্যাচেই নেরেসের গোল ছিলো।

ডেভিড নেরেস কি সত্যিই ভবিষ্যতের তারকা হতে পারবেন?

আগে থেকে কিছুতেই সেটা বলা সম্ভব না যে তিনি লিজেন্ড হবেন কি না, তবে এখনই তিনি তারকাখ্যাতি পেয়ে গেছেন। ইংলিশ ক্লাব আর্সেনাল এবং ম্যানচেস্টার ইউনাইটেড তাকে পেতে চাইছে, ওদিকে ফ্রান্সের পিএসজি আর জার্মানির ডর্টমুন্ডও তাকে চাইছে। ২০১৯ সালেই চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচে তার অভিষেক হয়েছে। তিনি রিচার্লিসনের বদলি হিসেবে নেমে ১ টি গোল করেছিলেন এবং একটিতে এসিস্ট করেছিলেন। এ বছর ডাচ লিগে তার দলের জেতার সম্ভাবনা প্রবল। আর ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগ জেতারও সম্ভাবনা রয়েছে।

ক্লাবের সবচেয়ে বড় বড় তারকাদের তুলনায় তার মত Unsung হিরোরাও অনেক সময় বিশ্বকাপে বড় ভূমিকা রাখে, তাই ২০২২ সালের কাতার বিশ্বকাপে তার দিকে সবার নজর স্বাভাবিকভাবেই থাকবে। কোপা আমেরিকায় তিনি কি করেন সেটাও দেখার বিষয়।

চলুন ডেভিড নেরেসের কিছু স্কিল দেখে আসি-

উইলিয়ানের মত নেরেসও দুই উইং দিয়েই আক্রমণে যেতে পারেন।  ব্রাজিল দলের লেফট উইং এ নেইমার খেললে, রাইট উইং এ তিনি নতুন মাত্রা এনে দিতে পারবেন বলে আমার মনে হয়। নেইমার যেমন বিপক্ষ দলের ডিফেন্ডারদের সবসময় আতংকে রাখেন, নেরেসের স্কিল দেখে মনে হচ্ছে ব্রাজিলের রাইট উইং এ দুর্বলতা তিনি দূর করতে সক্ষম।

 

admin

আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। লিখতে পারি না, তাই সবার লেখার জন্য প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করছি।

Leave a Reply