৪০ তম বিসিএস প্রিলি কবে হতে পারে- সিট প্ল্যান কোথায় পাবো

৪০ তম বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষা ৩ মে হবে। অনেকেই বলছেন পরীক্ষাকেন্দ্রগুলোতে চিঠি গেলেও তারিখ এখনো নিশ্চিত নয়- ১০ তারিখেও হতে পারে। আমি তাদের সবাইকে অনুরোধ করবো- পিএসসির ওয়েবসাইটে প্রকাশিত নোটিশগুলি আরেকবার দেখে আসার জন্য। তবে পিএসসি যদি ভূল তথ্য দেয়, সেক্ষেত্রে আমাদের কিছুই করার নেই।

পিএসসি বিসিএস এর ডেট দিয়েছে

বাংলাদেশের সরকারী ওয়েবসাইটগুলো কি ধরণের ডাটাসেন্টারে তথ্য রাখে আমার জানা নেই। পিএসসির ওয়েবসাইট লোড হতে এত সময় নেয়, মনে হয় আমার চাকরির বয়সই এর মাঝে ফুরিয়ে যাবে।

পিএসসির ওয়েবসাইটের নোটিশ- ডাউনলোড লিংক , এটা দেখেও যদি বলেন তিন তারিখে পরীক্ষা হবে না, আমার কিছু বলার নেই

  1. নোটিশের কিছু অংশ এখানেই লিখে দেই- “সরকারী কর্ম কমিশন কর্তৃক ঘোষিত ৪০ তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট(MCQ type) আগামী ০৩.০৫.২০১৯ তারিখ শুক্রবার সকাল ১০.০০ টা হতে ১২.০০ টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে
  2. পরীক্ষার হল, আসনব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশাবলি সংবাদপত্র এবং কর্মকমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd তে যথাসময়ে পাওয়া যাবে “(মূল নোটিশে 1 লেখা নেই কিন্তু 2 আছে, ওয়েবসাইটের নামের শেষে তে লেখা নেই)

পিএসসির ওয়েবসাইটে দেয়া সিট প্ল্যান- ডাউনলোড লিংক(এটি চাকরির খবর নামে একটি ফেসবুক এপ থেকে নেয়া, পিএসসির ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাচ্ছে না)

নোটিশ পড়ে আমি যেটা বুঝলাম- sms এর অপেক্ষা করে লাভ নেই, ওয়েবসাইট এবং সংবাদপত্রেই নির্দেশাবলি পাওয়া যাবে। আর, সিট প্ল্যান মূল ওয়েবসাইটেই পাওয়া যাবে।

আমার প্রস্তুতি ভয়াবহ খারাপ, আপনাদের কি অবস্থা?

 

admin

আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। লিখতে পারি না, তাই সবার লেখার জন্য প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করছি।

Leave a Reply